Others

কর্মহীন অসহায় মানুষের পাশে নীলফামারীর তন্নী তালুকদার!

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- করোনা মহামারির সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি ও লকডাউনের কারণে নীলফামারীতে কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবী মানুষেরা। এসব অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে আসেন নীলফামারী পৌরশহরের অবসর প্রাপ্ত সাবেক উপ-প্রকৌশলী আলহাজ্ব মোঃ মনজুরুল ইসলাম তালুকদার এর কন্যা মোছাঃ তন্নী তালুকদার। এখন পর্যন্ত নীলফামারী শহরের বিভিন্ন এলাকার প্রায় ৭৫০ টি হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ও প্রায় এক হাজার মানুষেরে মাঝে ইফতার বিতরণ করেন।

ব্যক্তিগত তহবিল থেকে নিয়মিত এই ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।তারই ধারাবাহিকতায় বুধবার উপজেলা  রোড ফুড অফিস মোড়ে নিজ বাড়িতে হরিজন সম্প্রদায়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। এর আগে রমজানের শুরু থেকে নীলফামারী শহরেরর বিভিন্ন এলাকায় ১ হাজার মানুষের মাঝে নিজ হাতে তৈরী ইফতার বিতরণ করেন তিনি। করোনো পরিস্থিতির শুরু থেকে এ পর্যন্ত ৭৫০ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ও ঈদ উপহার সামগ্রী বিতরণ চলমান রয়েছে বলে জানান তিনি।

ত্রাণের প্যাকেটে চাল-ডাল, তেলসহ রয়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্য, যা দিয়ে একটি পরিবারের ৪ দিন থেকে এক সপ্তাহ চলবে বলে জানান ত্রাণ পাওয়া মানুষরা। ত্রান ও ইফতার পাওয়া কিছু মানুষের সাথে কথা হলে তারা জানায়, তন্নী তালুকদার আমাদের এলাকার গর্ব । তিনি যেভাবে সাধারণ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে তা খুবই প্রশংসনীয়।

নোভেল করোনা ভাইরাস এর কারনে যখন মানুষ কর্মহীন হয়ে পড়েছে তখন থেকেই নিজের জীবনের ঝুঁকি নিয়ে সচেতনতামূলক প্রচারণা, ত্রাণ বিতরণ, জীবাণু নাশক স্পে, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন তন্নী তালুকদার। তিনি জানান, শুধু করোনার সময়েই নয়, সব সময় গরিব দুঃস্থদের পাশে থাকবে। তিনি আরোও বলেন সমাজের বিভিন্ন স্তরের মানুষের নিঃস্বার্থভাবে কাজ করে যাবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে মাঠপর্যায়ে জনগণের সেবা করবেন বলে তিনি জানান। বর্তমান করোনা পরিস্থিতিতে দল মত বিবেচনা করাটা অমানবিক। প্রত্যক ধর্মের প্রতি শ্রদ্ধাশীল এবং সকল শ্রেণীপেশার মানুষের প্রতি তার ভালবাসা অবিরাম এবং তিনি সারা জীবন এভাবেই মানুষের পাশে দাঁড়াতে চান।তিনি বলেন তার এসকল কাজে সব সময় উৎসাহ যোগায় বাবা-মা, ভাই-বোন, ভাবি, স্বামী সহ তার পরিবারের লোকেরা।

উলেখ্য যে, নীলফামারী পৌরশহরের ৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগ পরিবারের সন্তান মোছাঃ তন্নী তালুকদারের বাবা অবসর প্রাপ্ত সাবেক উপ-প্রকৌশলী আলহাজ্ব মোঃ মনজুরুল ইসলাম তালুকদার, স্বামী মোঃ তৌফিকুর আলম শুভ ( সাউথ কোরিয়া) প্রবাসী, বড় ভাই মঞ্জুর মোর্শেদ তালুকদার সমবায় কমকর্তা, ভাবি সোহানা জামান, সহকারী অধ্যাপক, ইসলামের ইতিহাস বিভাগ, নীলফামারী সরকারী কলেজ, মেজো ভাই মোঃ মাজেদুর ইসলাম তালুকদার ইমন নীলফামারী জেলা শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, মেজো ভাবি আরিফা আক্তার রিয়ান, ছোট ভাই লিমন তালুকদার বিশিষ্ট ঠিকাদার, সমাজ সেবী এবং জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি।

এ জাতীয় আরো খবর জানতে ভিজিট করুন- ReaLBDnews.com

শেয়ার করুনঃ