Others

দেশে বেড়েছে করোনায় মৃতের সংখ্যা, আক্রান্ত বেড়ে ৫৪ জন

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩ জন করোনাক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনাক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৪ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১ জন মারা গেছেন। এ নিয়ে দেশে মোট মৃত্যের সংখ্যা দাঁড়াল ৬ জন। আজ বুধবার (০১ এপ্রিল) করোনা ভাইরাস নিয়ে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, ‘দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও তিনজন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৫৪।’ তিনি আরও বলেন, ‘আপনারা জানেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশবাসী আশ্বস্ত হয়েছে। আমরা বলতে চাচ্ছি, আমরা প্রতিনিয়ত স্বাস্থ্য সেবার মান উন্নয়ন করছি। হাসপাতালে ভেন্টিলেটর বসাচ্ছি। সরকারি হাসপাতালে ৫০০ ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। তিনশ আনা হচ্ছে। হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে।’

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাস রোগী প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। ছুটির সময়ে অফিস-আদালত, গণপরিবহন সব বন্ধ রাখা হয়েছে। তবে কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল, জরুরি বন্ধের আওতামুক্ত। জনগণকে স্বাস্থ্য মেনে চলতে মোতায়েন করা হয়েছে সশস্ত্র বাহিনী।

এ জাতীয় আরো খবর জানতে ভিজিট করুন- ReaLBDnews.com

Source link

শেয়ার করুনঃ